চাকরির বিজ্ঞপ্তি

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (BIWTC) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

১১০ পদে বিআইডব্লিউটিসি (BIWTC) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২। BIWTC Job Circular 2022।

অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপােরেশন (BIWTC) সম্পর্কে

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন  বিআইডব্লিউটিসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ PDF প্রকাশিত হয়েছে। আজ 21 ফেব্রুয়ারি 2022 তারিখে ১১০ টি শূন্যপদ নিয়ে নতুন এ জব সার্কুলার প্রকাশিত হয়েছে অফিসিয়াল ওয়েবসাইট www.biwtc.gov.bd -এ। বি আই ডব্লিউ টি সি এ চাকরি করতে আগ্রহী প্রার্থীগণ দ্রুত আবেদন করে নিন। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে ২৩ ফেব্রুয়ারি ২০২২ তারিখ হতে। চলুন আবেদন যোগ্যতা এবং অনলাইন আবেদন পদ্ধতি সম্পর্কিত বিস্তারিত তথ্য জেনে আসি BIWTC নিয়োগ বিজ্ঞপ্তি 2022 এর আলোকে। English Edition.

পরিচিতি

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপােরেশন (বিআইডব্লিউটিসি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ-পরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন একটি সায়ত্বশাসিত সেবাধর্মী বাণিজ্যিক প্রতিষ্ঠান। স্বাধীনতা যুদ্ধের অব্যবহিত পরে দেশের সার্বিক যােগযােগ ও পরিবহন ব্যবস্থা অক্ষুন্ন রাখার লক্ষ্যে রাষ্ট্রপতির ২৮নং আদেশ অনুযায়ী ১৯৭২ সালে তদানীন্তন ১টি সরকারি ও ৯টি বেসরকারি প্রতিষ্ঠান একীভূত করে ৬১১টি বাণিজ্যিক ও সহায়ক জাহাজ নিয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপােরেশন (বিআইডব্লিউটিসি) প্রতিষ্ঠা লাভ করে। বর্তমানে এ সংস্থা ১৩১টি বাণিজ্যিক জাহাজ এবং ৫৩টি সহায়ক জাহাজসহ সর্বমােট ১৮৪টি জাহাজের মাধ্যমে সার্বিক কার্যক্রম পরিচালনা করছে।

 

BIWTC এর ভিশন

অভ্যন্তরীণ এবং উপকূলীয় নৌ-রুটে নিরাপদ যাত্রী, যানবাহন ও পণ্য পরিবহন ব্যবস্থা।

 

BIWTC এর মিশন

দেশের মূল ভূখন্ড ও দ্বীপাঞ্চলের মধ্যে নিরাপদ যাত্রী ও মালামাল পরিবহন করা এবং নিরবচ্ছিন্ন সড়ক যােগাযােগ ব্যবস্থা রক্ষায় দক্ষ ফেরি সার্ভিস নিশ্চিত করা।

কার্যাবলী

  • অভ্যন্তরীণ ও উপকূলীয় নৌ-পথে নিরাপদ ও দক্ষ শিপিং এবং নৌ-পরিবহন ব্যবস্থা করা এবং উক্ত শিপিং ও নৌ-পরিবহন ব্যবস্থার সাথে সম্পৃক্ত ও সহায়ক সকল কার্যাবলী সম্পাদন।
  • নতুন জাহাজ সংগ্রহ, চার্টার দেয়া, রক্ষণাবেক্ষণ ও পুরনাে জাহাজ বিক্রয় ।
  • অভ্যন্তরীণ ও উপকূলীয় নৌ-রুটে তেলবাহী ট্যাংকার পরিচালনা।
  • অভ্যন্তরীণ ও উপকূলীয় নৌ-রুটে লাইটারেজসহ যাত্রী ও পণ্যবাহী জাহাজ পরিচালনা।
  • ফেরি সার্ভিস পরিচালনা। ৪ কন্টেইনারবাহী জাহাজ পরিচালনা।
  • ডকইয়ার্ড এবং মেরামত ওয়ার্কশপ স্থাপন ও রক্ষণাবেক্ষণ।
  • উপযুক্ত বিষয়ের সাথে সংশ্লিষ্ট ও সহায়ক অন্যান্য সকল কার্যাদি সম্পাদন।

পরিচালনা পর্ষদ সরকার কর্তৃক নিয়ােজিত ১জন চেয়ারম্যান এবং ৪ জন পরিচালক সমন্বয়ে বিআইডব্লিউটিসি’র পরিচালনা পর্ষদ গঠিত। সংস্থার সচিব পরিচালনা পর্ষদের সাচিবিক দায়িত্ব পালন করেন। বিভিন্ন বিভাগের প্রধানগণ সংশ্লিষ্ট পরিচালকের নিয়ন্ত্রণে থেকে কর্তৃপক্ষের সিদ্ধান্ত বাস্তবায়ন করেন।

 

BIWTC তে ১১ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) নিম্নবর্ণিত শূন্য পদে বিধি মােতাবেক প্রদেয় অন্যান্য ভাতাপিসহ পদের পাশে বর্ণিত বেতনক্রম অনুযায়ী লােক নিয়ােগের নিমিত্ত বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে। http://biwte.teletalk.com.bd ওয়েবসাইটে নির্ধারিত সময়ের মধ্যে অনলাইন (online) এ আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে। অনলাইন (online) ব্যতীত অন্য কোন মাধ্যমে প্রেরিত আবেদন গ্রহণ করা হবে না।

 

 পদ সংক্রান্ত তথ্যাবলী

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি 2022 এ উল্লিখিত পদ সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী নিম্নে তুলে ধরা হলো।

See also  Shahjalal Islami Bank (SJIBL) Probationary Officer Job Circular 2022

 

১. পদের নাম: কনিষ্ঠ প্রকৌশলী (মেকানিক্যাল)

শূন্যপদের সংখ্যা: ০১ টি;

বেতন স্কেল: ২২,০০০- ৫৩,০৬০/-টাকা;

গ্রেড: ৯ম তম;

শিক্ষাগত যোগ্যতা: মেকানিক্যাল নেভাল আর্কিটেকচার/মেরিন ইঞ্জিনিয়ারিং ডিগ্রী।

 

২. পদের নাম: কনিষ্ঠ প্রকৌশলী (ইলেকট্রিক্যাল)

শূন্যপদের সংখ্যা: ০১ টি;

বেতন স্কেল: ২২,০০০- ৫৩,০৬০/-টাকা;

গ্রেড: ৯ম তম;

শিক্ষাগত যোগ্যতা: ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রী।

 

৩. পদের নাম: পরিকল্পনা অফিসার

শূন্যপদের সংখ্যা: ০১ টি;
বেতন স্কেল: ২২,০০০- ৫৩,০৬০/-টাকা;
গ্রেড: ৯ম তম;
শিক্ষাগত যোগ্যতা: নিম্নোক্ত বিষয়ে মাস্টার ডিগ্রী।

অর্থনীতি, পরিসংখ্যান, ব্যবসা প্রশাসন, বাণিজ্য

 

৪. পদের নাম: আইন অফিসার

শূন্যপদের সংখ্যা: ০১ টি;
বেতন স্কেল: ২২,০০০- ৫৩,০৬০/-টাকা;
গ্রেড: ৯ম তম;
শিক্ষাগত যোগ্যতা: আইন বিষয়ে স্নাতক ডিগ্রী।

 

৫. পদের নাম: ক্রয় অফিসার

শূন্যপদের সংখ্যা: ০১ টি;
বেতন স্কেল: ২২,০০০- ৫৩,০৬০/-টাকা;
গ্রেড: ৯ম তম;
শিক্ষাগত যোগ্যতা: মাস্টার ডিগ্রী।

 

৬. পদের নাম: বীমা অফিসার

শূন্যপদের সংখ্যা: ০১ টি;
বেতন স্কেল: ২২,০০০- ৫৩,০৬০/-টাকা;
গ্রেড: ৯ম তম;
শিক্ষাগত যোগ্যতা: কমার্সে স্নাতক ডিগ্রী।

 

৭. পদের নাম: প্রকৌশল তত্ত্বাবধায়ক (মেকানিক্যাল)

শূন্যপদের সংখ্যা: ০২ টি;
বেতন স্কেল: ১২,৫০০- ৩০,২৩০/-টাকা;
গ্রেড: ১১ তম;
শিক্ষাগত যোগ্যতা: মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এ ডিপ্লোমা।

 

৮. পদের নাম: সহকারী নিরীক্ষা অফিসার

শূন্যপদের সংখ্যা: ০২ টি;
বেতন স্কেল: ১২,৫০০- ৩০,২৩০/-টাকা;
গ্রেড: ৯ম তম;
শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্য অথবা ব্যবসায় প্রশাসনে স্নাতক ডিগ্রী।

 

৯. পদের নাম: কনিষ্ঠ নৌ অফিসার

শূন্যপদের সংখ্যা: ০২ টি;
বেতন স্কেল: ২২,০০০- ৫৩,০৬০/-টাকা;
গ্রেড: ৯ম তম;
শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞান গ্রুপ হতে এইচএসসি পাশ।

 

১০. পদের নাম: দ্বিতীয় শ্রেণির মাস্টার

শূন্যপদের সংখ্যা: ১৩ টি;
বেতন স্কেল: ১২,৫০০- ৩০,২৩০/-টাকা;
গ্রেড: ৯ম তম;
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পাশ।

 

১১. পদের নাম: গ্রীজার

শূন্যপদের সংখ্যা: ৮৫ টি;
বেতন স্কেল: ৯,০০০- ২১,৮০০/-টাকা;
গ্রেড: ১৭ তম;
শিক্ষাগত যোগ্যতা: ৮ম শ্রেণি পাশ।

 

গ্রীজার পদের কাজ কি?

 

বয়সের সময়সীমা:

সাধারণ প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ১৮-৩০ বছর।  প্রতিবন্ধীদের বয়সসীমা সর্বোচ্চ ১৮-৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

 

অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী

 

আবেদনের সময়সীমা:

Online এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময় ০৩/০১২০২২ খ্রি. সকাল ১০.০০ ঘটিকা।

Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ২৬.০১.২০২২ খ্রি. বিকাল ০৫.০০ ঘটিকা।

 

আবেদনের নিয়মাবলি

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনে চাকরি করতে আগ্রহী প্রার্থীগণ আবেদন করতে পারবেন এই biwtc.teletalk.com.bd ওয়েবসাইট থেকে। চলুন ধাপে ধাপে জেনে নেই কিভাবে আবেদন করতে হবে।

  • biwtc.teletalk.com.bd এই লিঙ্ক ভিজিট করুন।
  • “Current Circular” এ ক্লিক করুন।
  • “Apply Now” অপশনে ক্লিক করুন।
  • যে কোন একটি পদের নামের উপর ক্লিক করুন।
  • “No” সিলেক্ট করে “Next” এ ক্লিক করুন।এবার পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন এবং বিআইডব্লিউটিসি আবেদন ফরম পূরণ করে সাবমিট করুন।

উল্লেখ্য, বি আই ডব্লিউ টি সি নিয়োগ ২০২২ মতে, আবেদনপত্র পূরণকালে প্রার্থীর নিজের একটি ছবি এবং একটি স্বাক্ষরের ছবির দরকার হবে। যেখানে ছবির মাপ হতে হবে ৩০০ x ৩০০ পিক্সেল এবং স্বাক্ষরের মাপ হতে ৩০০ x ৮০ পিক্সেল।

See also  পল্লী সঞ্চয় ব্যাংক এ বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (১২৬ পদ)

 

অথবা, Apply Now বাটনে ক্লিক করে আবেদন করতে পারবেন।

[su_button url=”http://biwtc.teletalk.com.bd” target=”blank” style=”3d” size=”6″ wide=”no” center=”yes”]Apply Now[/su_button]

 

প্রাপ্ত প্রার্থীগণ Online এ আবেদনপত্র দাখিল এর সময় থেকে ৭২(বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

 

ছবি (Photo) ও স্বাক্ষর (Signature) সংক্রান্ত 

 

ছবি (Photo) আপলােড

Online-এ আবেদনপত্রের নির্ধারিত স্থানে প্রার্থীকে (দৈর্ঘ্য x প্রস্থ) ৩০০x৩০০ pixel এর কম বা বেশি নয় (File Size 100KB এর বেশি গ্রহণযােগ্য নয়) এবং অনধিক তিন মাস পূর্বে তােলা রঙিন ছবি আপলোড করতে হবে।

উল্লেখ্য, সাদাকালাে ছবি গ্রহণযােগ্য হবে না। Applicant’s copy-তে ছবি মুদ্রিত না হলে আবেদনপত্র বাতিল হবে। সানগ্লাস পরে তােলা ছবি গ্রহণযােগ্য হবে না।

 

স্বাক্ষর (Signature) আপলােড

online-এ আবেদনপত্রের নির্ধারিত স্থানে প্রার্থীকে (দৈর্ঘ্য x প্রস্থ) ৩০০x৮০ pixel এর কম বা বেশি নয় (File Size 60KB এর বেশি গ্রহণযােগ্য নয়) এরূপ মাপের স্বাক্ষর আপলােড করতে হবে। Applicant’s copy-তে স্বাক্ষর মুদ্রিত না হলে আবেদনপত্র বাতিল হবে।

Home Page-এর (Photo a signature Validator) Menu-তে ক্লিক করলে Photo এবং Signature সম্পর্কে বিস্তারিত নির্দেশনা পাওয়া যাবে।

Online এ আবেদনপত্র পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমের ব্যবহৃত হবে, সেহেতু Online এ আবেদন করার পূর্বেই পুরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টেড কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন। এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।

 

SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান

Online এ আবেদনপত্র (Application form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি ও স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবি সহ Application Preview দেখা যাবে।

আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। যদি Applicant’s copy তে কোন তথ্য ভুল থাকে বা অস্পষ্ট জনি (সম্পূর্ণ কালাে সম্পূর্ণ সানা/ঘােলা) বা ছবি স্বাক্ষর সঠিক না থাকে তাহলে পুনরায় আবেদন করতে পারবেন।

তবে আবেদন ফি জমাদানের পরে আর কোন পরিবর্তন/পরিমার্জন, পরিবর্ধনা গ্রহণযােগ্য না বিধায় আবেদন ফি জমাদানের পূর্বে প্রার্থী অবশ্যই উক্ত Applicant’s copy তে তার সাম্প্রতিক তােলা রঙিন দুনি, নিতুল কথা ও স্বাক্ষর সংযুক্ত থাকা ও এর সঠিকতার বিষয়টি PDF copy ডাউনলোড পূর্বক নিশ্চিত করে রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন।

 

আবেদন ফি কত টাকা?

পরীক্ষার ফি বা আবেদন ফি বাবদ যথাক্রমে ৩০০/-, ৪০০/- ও ৫০০/- টাকা নির্ধারণ করা হয়েছে। আবেদন ফি জমাদানের সময় সার্ভিস চার্জ বাবদ যথাক্রমে ৩৬/-, ৪৮/- ও ৬০/- টাকা কাটা হবে। টাকা অনলাইনে আবেদন submit-এর পর অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন।

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে Online-এ আবেদনপত্রের সকল অংশ পুরণ করে submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না ।

See also  সহকারী ম্যানেজার পদে জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

 

আবেদন গ্রহণের সময়সীমা শেষ হওয়ার পর প্রার্থী লিখিত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলােড করতে পারবেন। একই প্রবেশপত্র দিয়ে লিখিত, ব্যবহারিক (প্রযােঙ্গ ক্ষেত্রে) ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য যে, পরীক্ষার তারিখ, সময় এবং কেন্দ্রের নাম প্রবেশপত্রে উল্লেখ থাকবে।

 

কিভাবে আবেদন ফি জমাদান করবেন?

অনলাইনে আবেদন ফরম যথাযথভাবে পূরণ করে সাবমিট করলে প্রার্থী যে Applicants Copy পাবেন তাতে একটি User ID দেওয়া থাকবে। এই User ID ব্যবহার করে আবেদন ফি পরিশোধ করতে হবে।

আবেদন ফি দিতে হবে আবশ্যিকভাবে টেলিটক প্রি-পেইড সিমের মাধ্যমে। আবেদন ফি জমা দিতে হবে অবশ্যই ৭২ ঘন্টার মধ্যে। অন্যথায়, আপনার আবেদনপত্র গৃহীত হবে না। চলুন আবেদন ফি মাত্র ০২ টি SMS করে কিভাবে পরিশোধ করবেন তা দেখ নেই।

 

প্রথম SMS: ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে লিখুন BIWTC <স্পেস> User ID এবং SMS টি সেন্ড করুন 16222 নম্বরে।

দ্বিতীয় SMS: পুনরায় ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে লিখুন BIWTC <স্পেস> Yes <স্পেস> PIN এবং SMS টি সেন্ড করুন 16222 নম্বরে।

 

BIWTC নিয়োগ বিজ্ঞপ্তি 2022 এ উল্লিখিত উপরুক্ত নিয়মে SMS দুটি পাঠালে আপনার আবেদন প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন হবে। আপনাকে একটি SMS এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে যে আবেদন সফলভাবে সম্পন্ন হয়েছে এবং একটি Password দেওয়া হবে। পাসওয়ার্ডটি সংরক্ষণ করে রাখুন।

 

✔️প্রবেশ পত্র প্রাপ্তির বিষয়টি ( http://biwtc.teletalk.com.bd ) ওয়েবসাইটে এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে।

✔️Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষনিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিক অনুসরণ করা বঞ্চিনীয়।

✔️SMS এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বর, পদের নাম, পরিক্ষার তারিখ, সময় ও স্থান/কেন্দ্রের নাম ইত্যাদ্যি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙ্গিন Print করে নিবেন।

প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন।

শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মােবাইল ফোন থেকে প্রার্থীগণ নিবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং Password পুনরুদ্ধার করতে পারবেন।

 

BIWTC নিয়োগ বিজ্ঞপ্তি 2022 PDF পিডিএফ ডাউনলোড করুন

BIWTC নিয়োগ বিজ্ঞপ্তি 2022 PDF পিডিএফ ডাউনলোড করুন

 

BIWTC নিয়োগ বিজ্ঞপ্তি 2022 PDF পিডিএফ ডাউনলোড করুন

 

[su_button url=”https://studycafebd.com/download/biwtc-%e0%a6%a4%e0%a7%87-%e0%a7%a7%e0%a7%a7-%e0%a6%9f%e0%a6%bf-%e0%a6%aa%e0%a6%a6%e0%a7%87-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%af%e0%a6%bc%e0%a7%8b%e0%a6%97-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%9c%e0%a7%8d%e0%a6%9e%e0%a6%aa/” target=”blank” style=”3d” size=”6″ wide=”no” center=”yes”]Download PDF[/su_button]

 

গুরুত্বপূর্ণ কিছু তথ্য

যে সকল প্রার্থী ভাইভা বা মৌখিক পরীক্ষার জন্য ডাক পাবেন সে সকল প্রার্থীদের নিম্নে উল্লখিত কাগজপত্রাদি সঙ্গে নিতে হবে।

  • সকল স্তরের শিক্ষাগত যোগ্যতার সনদপত্র;
  • নাগরিকত্বের সনদপত্র;
  • কোটা প্রমাণের জন্য প্রয়োজনীয় কাগজপত্র (সত্যায়িত);
  • মুক্তিযোদ্ধা কোটাধারী প্রার্থী এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে প্রয়োজনীয় সনদপত্র;
  • ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়ের কর্তৃক প্রত্যয়নপত্র;
  • চারিত্রিক সনদপত্র;
  • জাতীয় পরিচয়পত্র বা জন্ম সনদের ফটোকপি (সত্যায়িত);
  • Applicant’s Copy.

বিশেষ দ্রষ্টাব্যঃ ভাইভা পরিক্ষা দিতে যাওয়ার পূর্বে বিআইডব্লিউটিসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ ভাল করে পড়েন নিবেন।

Related Articles

Back to top button