চাকরির বিজ্ঞপ্তি

সাধারণ আনসার নিয়োগ ৬ষ্ঠ ধাপ । আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সাধারণ আনসার ভিডিপি নিয়োগ ২০২২ মৌলিক প্রশিক্ষণ (৬ষ্ঠ ধাপ) ২০২২

আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সাম্প্রতিক প্রকাশিত হয়েছে। Bangladesh Ansar VDP একটি অভ্যন্তরীণ নিরাপত্তা বাহিনী, সংরক্ষণ ও আইন প্রয়ােগের জন্য গঠিত একটি বাহিনী। এটি পরিচালনা করে থাকেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আনসার আসলে একটি আরবি শব্দ। যার অর্থ সাহায্যকারী। মুহাম্মদ (সা.) এর সাথে মক্কা থেকে মদীনায় হিজরত করে আসা মুহাজিরদেকে সাহায্য করেন বিশেষ করে তাদের বুঝায়। বর্তমানে তিনটি বাহিনীর সমন্বয়ে গঠিত এই বাহিনীটি। সুতরাং এমন একটি পেশায় যােগদান করা গৌরবের কাজ। নতুন নতুন চাকরির খবর দেখুন “studycafebd.com থেকে।

বাংলাদেশ আনসার ভিডিপি কর্তৃপক্ষ আনসার ভিডিপি চাকরির বিজ্ঞপ্তি ২০২২ নতুন প্রকাশ করেছে। তাদের কর্তৃপক্ষের ওয়েবসাইটটি দ্বারা ansarvdp.gov.bd  Ansar VDP সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আমাদের সাইটেও আমরা সাথে সাথেই পােস্ট করেছি এবং আপনি এখানে বাংলাদেশ আনসার ভিডিপি চাকরির সার্কুলার, ক্যারিয়ারের সুযােগ এবং পরীক্ষার তারিখ পােস্ট এবং সবকিছু আমাদের ওয়েবসাইটে খুব সহজে পেয়ে যাবেন। সময়ে সময়ে বিভিন্ন আর্জেন্ট ভিজিটর অনুসন্ধান করে আনসার ভিডিপি নতুন সার্কুলার যা আমাদের সাইটে দেখে থাকে।

আজকাল বিশেষ করে উচ্চ কেরিয়ার হতে আপনার শীর্ষ সরকারি চাকরি খুঁজুন এবং উন্নত জীবন ভবিষ্যত করুন। আনসার ভিডিপি চাকরির আবেদনের শেষ তারিখ এবং অন্যান্য সমস্ত গুরুত্বপূর্ণ নথি 2022 এর বিশদ বিবরণ দেখুন। সকলেই আগ্রহী এবং আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২  -এর জন্য আবেদন করার যােগ্য।

বেশিরভাগ চাকরি সন্ধানকারী অনেকবার খুজে থাকেন বাংলাদেশ আনসার ভিডিপি নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২ গুগলে। আপনি একটি চাকরি পেতে চান নীচের মনােযােগ সহকারে পড়তে থাকুন। গরম খবর নিখুঁত সময় প্রকাশিত সাম্প্রতিক চাকরির বিজ্ঞপ্তি। শেষ তারিখ ভিতরে বিস্তারিত দেখুন। আপনিও যদি চাকরি পেতে চান তাহলে নিচের পড়া চালিয়ে যান। এছাড়াও আপনি সরকারী চাকরির সার্কুলার আবেদন করতে পারেন। আমার ওয়েবসাইটে পাওয়া সরকারি চাকরির বিজ্ঞপ্তি আপডেট দেখতে থাকুন। সুতরাং সকল সরকারি, বেসরকারি কোম্পানি এবং এনজিও নিয়ােগ বিজ্ঞপ্তি আমরাই সাবার আগে আপডেট দিয়ে থাকি। তাই নিজেকে আপডেট রাখতে আমাদের সাথেই থাকুন। আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ নিচে বিস্তারিত দেখুন।

See also  বাংলাদেশ রেলওয়েতে গার্ড পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ PDF

আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ Bangladesh Ansar VDP 6 step Job circular 2022

Bangladesh Ansar VDP Job Circular 2022 has been printed by the authority. Maximum, folks need to love to figure in the government sector. This job circular has been created a large likelihood of fired people that have an interest in Govt. Job in the People’s Republic of Bangladesh. It’s a lovely job circular in 2022. to urge Ansar VDP Job Circular to connect all data, you can visit my website that’s Onlineinfobd.com.

Bangladesh Ansar VDP assumes that young and energetic folks are the key to success in this sector. This department help’s the U.S. to resolve social government. most folks need to affix in the government sector Because government service will guarantee higher life. This Ansar VDP Job new Circular 2022 has been regenerating to a picture file so that everybody will scan simply or transfer this job circular. If you would like to use it for this job, you should submit your application at intervals short time. Ansar VDP Job Circular 2022 today has been given below.

Ansar VDP Circular 2022 Details

[su_table responsive=”yes”]
Employer Bangladesh Ansar VDP.
Post Name: See recruitment notice below.
Job Location: Anywhere in Bangladesh.
No. of Vacancies: See the Ansar VPD Circular 2022.
Job Nature: Full time jobs.
Gender: Both males and females.
Age Limitation : 18 – 30 years.
Educational
Qualifications:
Minimum JSC pass
Experience See circular image below.
Salary BDT 12550 a month.
Other Benefits: As per government employment laws and Regulations.
Publish Date: 12 May 2022.
Application Start Date:
15 May 2022.
Application Deadline: 21 February 2022.
[/su_table]

 

আনসার ভিডিপি নিয়োগ ২০২২ কিভাবে আবেদন করবেন?

সাধারণ আনসারে যােগ দিন অন-লাইন রেজিষ্ট্রেশন পদ্ধতিঃ ইউনিয়ন ডিজিটাল সেন্টার (UDC) অথবা যে কোন অন-লাইন সুবিধা সম্পন্ন কম্পিউটার থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েব সাইট (anuar.ansrvdp.gov.bd) এ সাধারণ আনসার (পুরুষ) মৌলিক প্রশিক্ষণের আবেদন” লিংকে ক্লিক করে আবেদনপত্র পূরণ করে দাখিল করা যাবে। উক্ত লিংকটি ১৫/০৫/২০২২ খ্রিঃ রাত ১২ ঘটিকা হতে ২১/০৫/২০২২ খ্রিঃ রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত সক্রিয় থাকবে।

See also  দুর্নীতি দমন কমিশন (দুদক) নিয়োগ বিজ্ঞপ্তি । দুদক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

টাকা জমাদানের শেষ সময় ২১/০৫/২০২২ খ্রিঃ সন্ধ্যা ০৬.০০ ঘটিকা পর্যন্ত। রেজিষ্ট্রেশন ফি বাবদ অফেরতযােগ্য ২০০ (দুইশত) টাকা অন – লাইনে প্রদর্শিত বিকাশ/রকেট/মােবিক্যাশ ইত্যাদির মাধ্যমে জমা দিতে হবে। আবেদনপত্র দাখিল ও ফি পরিশােধ সংক্রান্ত কোন সমস্যা হলে। পরামর্শের জন্য ০১৮৪০১৯৭২০৭,০১৬২২৪৬৪২৮১ এবং ০১৫৩৪৭২৬৫৩৫ নম্বরে যােগাযােগ করতে হবে। রেজিষ্ট্রেশন সম্পন্ন হলে প্রবেশপত্রটি প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে এবং বাছাইয়ের সময় অবশ্যই তা প্রদর্শন করতে হবে। আশা করি উপর থেকে আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখেছেন।

 

কিভাবে আবেদন করবেন? How apply Ansar VDP online. 

নিচের এ্যাপ্লাই বাটনে ক্লিক করে আবেদন করতে পারবেন।

[su_button url=”http://bdansarerp.gov.bd:8080/” target=”blank” style=”3d” size=”6″ wide=”no” center=”yes”]Apply Now[/su_button]

 

আনসার ভিডিপি নিয়োগ যাচাই-বাছাইয়ে অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় কাগজপত্র

  • জাতীয় পরিচয়পত্রের মূল কপি
  • শিক্ষাগত যােগ্যতার মূল সনদপত্র
  • চারিত্রিক সনদপত্রের মূল কপি।
  • নাগরিকত্ব সনদপত্রের মূল কপি।
  • অন-লাইন রেজিষ্ট্রেশনের কনফারমেশন ডকুমেন্টের প্রবেশপত্র) মূল কপি * ক থেকে উ পর্যন্ত সকল ডকুমেন্টের গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত ফটোকপি
  • প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য কলম, পেক্সিল, স্কেল ও ক্লিপবাের্ড সঙ্গে আনতে হবে।
  • গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত সদ্যতােলা ০৪(চার) কপি পাসপাের্ট সাইজের রঙ্গিন ছবি

 

আনসার ভিডিপি নিয়োগ অঙ্গীভূত হওয়ার পর সুযােগ-সুবিধা

1. দুই ইউনিট রেশন ভর্তুকি মূল্যে প্রদান করা হবে।

2. প্রতি বছর দুটি উৎসব ভাতা প্রাপ্য হবেন ১৭৫০/- টাকা হারে।

3. প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে মাসিক সমতল এলাকায় ১৩,০৫০ টাকা এবং পার্বত্য এলাকয় ১৪,২০০ টাকা ভাতা প্রাপ্য হবেন।

4. কর্তব্যরত অবস্থায় মুত্যুবরণ করলে পাঁচ লক্ষ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ববরণ করলে দুই লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে।

সাধারণ আনসার নিয়োগ ২০২২ সার্কুলার

 

 

সাধারণ আনসার নিয়োগ ৬ষ্ঠ ধাপ । আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

 

 

আনসার ভিডিপি নিয়োগ ২০২২ সার্কুলারে যে সকল জেলার প্রার্থীগন আবেদর করতে পারবেন। জেলা সহ বাছাই কেন্দ্রের তালিকা।

সাধারণ আনসার নিয়োগ ৬ষ্ঠ ধাপ । আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

 

আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সার্কুলার পিডিএফ ডাউনলোড করুন।

[su_button url=”https://mega.nz/file/F4NFVZob#IRVN3eImED7ienhJoRHjYE1tJYpHqe8nxAKgh1NNl8o” target=”blank” style=”3d” size=”6″ center=”yes”]Download Now[/su_button]

Ansar VDP Job Circular 2022

(এনএটিসি) প্রতিষ্ঠিত হয় ১৯৭৬ সালে গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলা এর সফিপুর বাংলাদেশ জাতীয় আনসার প্রশিক্ষণ কেন্দ্র। আনসার ট্রেনিং স্কুল নামকরণ করা হয়। আনসার ট্রেনিং স্কুলকে ১৯৮৬ সালে আনসার একাডেমিতে উন্নীত করা হয়। আনসার-ভিডিপি একাডেমি নামকরণ হয় করা হয় ১৯৯৫ সালে।

See also  ডিপিডিসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | DPDC Job Circular 2022

নামের উৎপত্তি আরবি শব্দ “আনসার” থেকে, যা “স্বেচ্ছাসেবক বােঝায়। আনসাররা ছিল মদিনার স্থানীয় অধিবাসী এয়ারা ইসলামী অনুসারে হিজরার সময় মক্কা থেকে হিজরত করার সময় ইসলামী নবী মুহাম্মদ এবং তার অনুসারীদের তাদের বাড়িতে নিয়ে যায়। আনসার বাহিনী ১৯৪৮ সালের পূর্ব পাকিস্তান আনসার আইন দ্বারা পূর্ব পাকিস্তান আনসার” হিসাবে গঠিত হয়েছিল এবং ১৯৪৮ সালের ১২ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে চালু হয়েছিল। আনসারদের প্রথম পরিচালক ছিলেন জেমস বুকানান, একজন তৎকালীন পূর্ব বাংলার মুখ্যমন্ত্রী খাজা নাজিমুদ্দিনের সরকার কর্তৃক নিযুক্ত একজন ব্রিটিশ কর্মকর্তা। আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাহিনীকে পূর্ববঙ্গ প্রদেশের রাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশাসনের অধীনে রাখা হয়েছিল (পরে পূর্ব পাকিস্তান নামে পরিচিত)। সীমান্ত এলাকায় নিয়ােগের উপর জোর দেওয়া হয়েছিল, যেখানে আসারদের চোরাচালান রােধ করতে এবং অভিবাসীদের অবৈধভাবে দেশের বাইরে মূল্যবান জিনিসপত্র নেওয়া থেকে বিরত রাখার জন্য মােতায়েন করা হয়েছিল। শক্তি দ্রুত বৃদ্ধি পায়। ১৯৪৯ সালের প্রথম দিকে ১১৮০০ আনসার ছিল। ভারত-পাকিস্তান যুদ্ধের সময় পাকিস্তানি সেনাবাহিনীকে সমর্থন করার জন্য পূর্ব পাকিস্তান রাইফেলস সহ সীমান্ত এলাকায় আনসারদের মােতায়েন করা হয়েছিল।

 

আনসার ভিডিপি নিয়োগ চাকরির খবর ২০২২

যুদ্ধে আনসার বাহিনীর ৯ জন কর্মকর্তা, ৪ জন কর্মচারী এবং ৬৫৭ জন আনসারসহ সর্বমােট ৬৭০ জন শহীদ হন। বাহিনীর ১ জন বীর বিক্রম ও ২ জন বীর প্রতীক খেতাবে ভূষিত হন। স্বাধীনতা উত্তরকালে ১৯৭৩ সাল থেকে ১৯৭৫ সাল পর্যন্ত ঢাকার সাভারে আনসার বাহিনীর প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হয়েছে। ১৯৭৬ সালে গ্রাম প্রতিরক্ষা দল (ভিডিপি) এবং ১৯৮০ সালে শহর প্রতিরক্ষা দলের (টিডিপি) গঠিত হয়। পরবর্তী সময়ে দুটি বাহিনীই আনসার বাহিনীর সঙ্গে একীভূত হয়। ১৯৭৬ সালে গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার সফিপুরে জাতীয় আনসার প্রশিক্ষণ কেন্দ্র (এনএটিসি) প্রতিষ্ঠিত হয়।

১৯৮৩ সালে এর নামকরণ করা হয় আনসার ট্রেনিং স্কুল। ১৯৮৬ সালে আনসার ট্রেনিং স্কুলটি আনসার একাডেমি করা হয়। ১৯৯৫ সালে এর নামকরণ হয় আনসার ভিডিপি একাডেমি। বাহিনী বর্তমানে পরিচালিত হচ্ছে আনসার বাহিনী আইন-১৯৯৫ ও ব্যাটালিয়ন আনসার আইন ১৯৯৫- দ্বারা, যা সংসদ কর্তৃক গৃহীত হলে ১৫ ফেব্রুয়ারি ১৯৯৫ সালে মহামান্য রাষ্ট্রপতির অনুমােদন লাভ করে ও ১৬ ফেব্রুয়ারি ১৯৯৫ হতে কার্যকর হয়। দুটো আইন অনুসারে সংবিধান এর ১৫২ অনুচ্ছেদ বিধান অনুযায়ী আনসার বাহিনী একটি সুশৃঙ্খল বাহিনী।

Related Articles

Back to top button